logo

কটিয়াদীতে কঠোর লকডাউন ও দিনভর বৃষ্টিতে জনজীবনে ভোগান্তি

কটিয়াদী ( কিশোরগঞ্জ) প্রতিনিধি

মহামারি করোনাভাইরাস জনিত
কারণে সারাদেশের ন্যায় কিশোরগঞ্জের কটিয়াদীতে কঠোর লকডাউন আর দুই দিন ধরে বৃষ্টির কারণে ভোগান্তিতে আছে জনজীবন।

আষাঢ়ের টানা এ বৃষ্টিতে বেশি বিপাকে পড়েছেন খেটে খাওয়া নিম্নআয়ের মানুষ। কাজের সন্ধানে বের হয়ে কাজ না পেয়ে অনেককে বসে থাকতে দেখা গেছে। ফুটপাথ ব্যবসায়ীদের ভোগান্তি বেড়েছে। বৃষ্টি উপেক্ষা করে রুটি-রুজির তাগিদে ঘর থেকে বেরিয়ে কাকভেজা হয়ে রাস্তায় রাস্তায় ঘুরছেন তারা। আবার অনেকেই সকালে অফিসের উদ্দেশে বের হয়ে ভেজা শরীরে তাদের কর্মস্থলে পৌঁছাতে হয়েছে।

সরেজমিনে দেখা গেছে, বৃষ্টিতে ভিজে ভাসমান হকাররা ফল , শাকসবজিসহ বিভিন্ন মালামাল বিক্রি করছেন। ক্রেতা না থাকলেও পরিবারের লোকজনের মুখে খাবার তুলে দেয়ার তাগিদে আষাঢ়ের বৃষ্টিতে ভিজছেন তারা। ফজলুর রহমান নামে একজন সবজি বিক্রেতা বলেন, প্রতিদিন সকালে কটিয়াদী বাজার থেকে সবজি কিনে বিভিন্ন এলাকার পাড়া মহল্লায় ঘুরে ঘুরে বিক্রি করি। লকডাউন ও বৃষ্টির কারণে বিক্রি একেবারেই নেই। খুব কষ্টে দিন পার করছি। তবুও জীবিকার তাগিদে বের হতেই হয়।

রিকশা চালক আব্দুর রশিদ বলেন কঠোর লকডাউন আর টানা বৃষ্টির কারণে রাস্তায় আজ কোন লোক দেখা যাচ্ছে না, সকালে বের হয়েছি দুপুর হয়েগেছে ১শত টাকার কাজ করতে পারছি না। ঘরবন্দী হয়ে পড়েছেন মানুষ। স্ত্রী সন্তানদেরকে নিয়ে কষ্টে দিন পাড় করতে হচ্ছে।

Comments are closed.







প্রধান সম্পাদক : ফজলুল হক জোয়ারদার আলমগীর, সহ-সম্পাদক : দেলোয়ার হোসেন শরীফ।
বার্তা সম্পাদক - মাসুম পাঠান, প্রধান কার্যালয়: ১৩/এ মনেশ্বর রোড, হাজারিবাগ, ঢাকা- বাংলাদেশ।
জোনাল অফিস: বাংলাদেশ কম্পিউটার এন্ড টেকনিক্যাল ইন্সটিটিউট, কটিয়াদী বাজার (অগ্রনী ব্যাংক নিচতলা), কিশোরগঞ্জ।
ফোন : ০১৭১১-১৮৯৭৬১, ০১৭১১-৩২৪৬৬০, ০১৭৩২-১৬৩১৫৭।
ই-মেইল: news@ghatanaprobaha.com, ওয়েবঃ- www.ghatanaprobaha.com
ডিজাইন: একুশে