logo

৩০জন বাল্যবন্ধুর স্মৃতিকথা!

স্টাফ রিপোর্টার : পবিত্র ঈদ-উল আজহার ১ম দিনে কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার চর-ঝাকালিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ১৯৯৬ সালের ব্যাচ এর শিক্ষার্থীদের ঈদ পূণর্মিলনী অনুষ্ঠান জাকজমক ভাবে সম্পূর্ন্ন হয়েছে।

মঙ্গলবার বিকালে চর-ঝাকালিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বাল্যবন্ধু গ্রুপের আয়োজনে ওই ঈদ পূণর্মিলনী অনুষ্ঠান এক আনন্দ উল্লাসের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জালালপুর উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক নূরুজ্জামান মাস্টার। চর-ঝাকালিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূরুল আমীনের সভাপতিত্বে উদ্বোধন ছিলেন চর-ঝাকালিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক রইছ উদ্দিন আহাম্মদ।

বিশেষ অতিথি ছিলেন কটিয়াদী ২নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামসুর রহমান, চর-ঝাকালিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক্তন সভাপতি মুর্শিদ উদ্দিন, দাতা সদস্য হাবিবুর রহমান ফজল, জালালপুর ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ডের সদস্য আব্দুল মতিন আসাদ, হারুন অর রশিদ প্রমুখ।

অনুষ্ঠান শুরুর প্রথমে দিকে অতিথিদের আপ্যায়ন করেন বাল্যবন্ধুর গ্রুপের সদস্যরা। পরে আনুষ্ঠানিকতার মধ্যদিয়ে ঈদ পূণর্মিলনী অনুষ্ঠানের শুভ সূচনা হয়। অতিথিদের এক এক করে মঞ্চে উঠানোর মধ্যদিয়ে আলোচনার পর্ব শুরু করা হয়। পরে বাল্যবন্ধু গ্রুপের সদস্যদের আবেগঘন বক্তব্যে উপস্থিত সকলে মুগ্ধতা প্রকাশ করেন।

পরে সকলকে একটি করে মগ পুরস্কার বিতরণ করা হয়। আলোচনা সভা শেষে মনোগ্ধ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনও ছিল চোখে পড়ার মত। সাংস্কৃতিক অনুষ্ঠানে বাল্যবন্ধু গ্রুপের প্রত্যকে নেচে-গেয়ে শতঃস্ফুদ্ধ ভাবে অনুষ্ঠান উপভোগ করেন। এই আনন্দ উল্লাসের চিত্র যেন এক অনুভূতির বহিঃ প্রকাশ।

অনুষ্ঠানে বাল্যবন্ধুর গ্রুপের এডমিন শামিমা আক্তার রুজী জানালেন, দীর্ঘ ২৩ বছর পর আমরা ৩০জন বাল্যবন্ধু একত্রিত হয়েছি। আমাদের একসাথে হওয়া কতটা আনন্দ আর আবেগের তা বুঝাতে পারবো না। আজ এই দিনটাকে আমরা স্বরণিয় করে রাখবো।

বাল্যবন্ধু গ্রুপের আরেকজন অন্যতম সদস্য নিগার সুলতানা রুপা বলেন, প্রায় দেড় যুগ পরে ৩০জন বাল্যবন্ধুর পরিচিত মুখ দেখে সত্যিই আমি আবেগে আপ্লুুত। আমাদের এই মিলন মেলা এক দৃষ্টান্ত স্থাপন করবে।

Share Button

Comments are closed.







প্রধান সম্পাদক : ফজলুল হক জোয়ারদার আলমগীর, সহ-সম্পাদক : দেলোয়ার হোসেন শরীফ।
নয়াপল্টন, আমিন প্লাজা, ঢাকা- বাংলাদেশ। ফোন : ০১৭১১-১৮৯৭৬১, ০১৭১১-৩২৪৬৬০।
ই-মেইল: news@ghatanaprobaha.com, ওয়েবঃ- www.ghatanaprobaha.com
Developed By: Ekushey.Info