logo

২৭ বছর পর আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

বাজিতপুর সংবাদদাতা

কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন সোমবার অনুষ্ঠিত হয়েছে । সম্মেলনে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, বিএনপি কোনো আদর্শিক দল নয়। তারা ক্ষমতায় এসে নিজেদের পকেট ভারী করেছেন। লুটপাট, দুর্নীতি করেছেন। তাই জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে। এটি আমাদের জন্য একটি সতর্ক বার্তা।

তিনি আরো বলেন, সেবার মানসিকতা নিয়ে কাজ করতে হবে। না হয় সরকারের সুনাম ও অর্জন রক্ষা করা যাবে না। তাই শক্তিশালী নেতৃত্ব গড়ে তুলতে হবে। দলের ভেতরে কেউ যাতে ঘাপটি মেরে থেকে দলের অর্জন বিনষ্ট করতে না পারে সেদিকে নজর রাখতে হবে।

 তিনি  শিক্ষাপ্রতিষ্ঠানে অরাজকতা সৃষ্টি করার বিষয়ে বলেন, ডান ও বাম দুষ্কৃতকারীরা দেশে  অস্থিতিশীল করার অপপ্রয়াস চালাচ্ছে। তাদের বিরুদ্ধে সজাগ থাকতে হবে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আসে, তখন দেশ ও দেশের মানুষ ভালো থাকে। আওয়ামী লীগ দেশকে নেতৃত্ব দিতে না পারলে এ দেশ আফগানিস্তান হয়ে যাবে।

দীর্ঘ ২৭ বছর পর শুরু হওয়া কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে এসব কথা বলেন তিনি। শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এ অনুষ্ঠানের প্রধান অতিথি।

এর আগে সোমবার সকালে বাজিতপুর সরকারি কলেজ মাঠে ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় সঙ্গীতের সঙ্গে জাতীয় পতাকা ও শান্তির সাদা কবুতর উড়িয়ে সম্মেলন উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি কামরুল আহসান শাহজাহান।

Kisarganj-(2).jpg

সম্মেলনের প্রথম পর্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ-৪ আসনের এমপি রেজওয়ান আহাম্মদ তৌফিক, কিশোরগঞ্জ-২ আসনের এমপি নূর মোহাম্মদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ আফজল, জেলা পরিষদের চেয়ারম্যান মো. জিল্লুর রহমান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ আজিজুল হক।

বাজিতপুর উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক মো. আফজাল হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতা করেন কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুব্রত পাল, বাজিতপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ছারোয়ার আলম, নিকলী উপজেলা পরিষদের চেয়ারম্যান, আওয়ামী লীগ নেতা শাহজাহান কবীর প্রমুখ।

এদিকে সম্মেলন ঘিরে স্থানীয় নেতাকর্মীদের মধ্যে দেখা দেয় উৎসবের আমেজ। প্রার্থীদের পোস্টার-ব্যানার আর ফেস্টুনে ছেয়ে গেছে পুরো এলাকা। শহরের বিভিন্ন সড়কে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীসহ স্থানীয় নেতাদের বড় সাইজের ছবি সাঁটানো হয়।

সম্মেলনের মাধ্যমে বাজিতপুর উপজেলা আওয়ামী লীগের একটি শক্তিশালী নেতৃত্ব বেরিয়ে আসবে বলে মনে করেন উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক মো. আফজাল হোসেন এমপি।

তিনি বলেন, নানা কারণে দীর্ঘদিন সম্মেলন হয়নি। তাই সম্মেলনকে ঘিরে বাজিতপুরে দলীয় নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজ লক্ষ্য করা যাচ্ছে।

সম্মেলনের প্রথম পর্বে উদ্বোধনী অনুষ্ঠানের পর দলীয় কার্যালয়ে কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হবে। সেখানে ভোটের মাধমে কাউন্সিলররা তাদের পছন্দের নেতা নির্বাচন করবেন। দ্বিতীয় পর্বে কাউন্সিলের মাধ্যমে আগামী তিন বছরের জন্য সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করা হবে।

Share Button

Comments are closed.







প্রধান সম্পাদক : ফজলুল হক জোয়ারদার আলমগীর, সহ-সম্পাদক : দেলোয়ার হোসেন শরীফ।
বার্তা সম্পাদক - মাসুম পাঠান, আমিন প্লাজা, ৩য় তলা, নয়াপল্টন, ঢাকা- বাংলাদেশ।
ফোন : ০১৭১১-১৮৯৭৬১, ০১৭১১-৩২৪৬৬০, ০১৭৩২-১৬৩১৫৭।
ই-মেইল: news@ghatanaprobaha.com, ওয়েবঃ- www.ghatanaprobaha.com
Developed By: Ekushey.Info