logo

সম্পাদকীয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার অপরাধ চক্রের ৩ সদস্য গ্রেফতার

গত  ১৬/১০/২০১৫ তারিখ শুক্রবার রাজধানীর শেরেবাংলা নগর থানা এলাকায় অভিযান পরিচালনা করে  ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ডিভাইস ব্যবহার করে উত্তর পত্র সরবরাহ চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করেছে ডিএমপি’র গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগ ।  গ্রেফতার কৃতরা হল  মোঃ খোকন মিয়া, মঞ্জুরুল আলম খান ও মোঃ রাকিবুল হক বিজয় । এ সময় তাদের হেফাজত হতে উত্তর পত্র সরবরাহ করার ৫ টি ডিভাইস উদ্ধার করা হয়।
উক্ত চক্রের সদস্যগণ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় যান্ত্রিক ডিভাইস ব্যবহার করে উত্তরপত্র সরবরাহ করে থাকে। তারা মূলত টার্গেট হিসাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি ইচ্ছকু ছাত্র ছাত্রীদের বেছে নেয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা  জানায়, তারা এই কাজের সাথে জড়িত। তাদের মধ্যে খোকন মিয়া ও রাকিবুল হক বিজয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের যথাক্রমে রাষ্ট্রবিজ্ঞান ও আইন বিভাগের ছাত্র। মঞ্জুরুল ইসলাম ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির ট্রিপল ই বিভাগের ছাত্র। তাদের এই চক্রের সাথে ৩০-৪০ জন সদস্য জড়িত। তাদের পরিচালনাকারী সুভ এর নেতৃত্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শুরু হওয়ার আগে ভর্তি ইচ্ছুক ছাত্র ছাত্রীদের ডিভাইসের মাধ্যমে পরীক্ষার হলে উত্তর পত্র সরবরাহ করে থাকে। প্রতিটি ছাত্র ছাত্রীর সাথে ৩-৪ লক্ষ টাকা চুক্তি হয়। পরীক্ষার শুরু হওয়ার পূর্বে পলাতক আসামী শুভ তাদের এই ডিভাইস গুলো ধৃত আসামীদের নিকট সরবরাহ করে থাকে। তারা এই ডিভাইস গুলো তাদের নির্ধারিত ছাত্র ছাত্রীদের সরবরাহ করে ও ব্যবহার শিখিয়ে দেয়।

Comments are closed.







প্রধান সম্পাদক : ফজলুল হক জোয়ারদার আলমগীর, সহ-সম্পাদক : দেলোয়ার হোসেন শরীফ।
বার্তা সম্পাদক - মাসুম পাঠান, প্রধান কার্যালয়: ১৩/এ মনেশ্বর রোড, হাজারিবাগ, ঢাকা- বাংলাদেশ।
জোনাল অফিস: বাংলাদেশ কম্পিউটার এন্ড টেকনিক্যাল ইন্সটিটিউট, কটিয়াদী বাজার (অগ্রনী ব্যাংক নিচতলা), কিশোরগঞ্জ।
ফোন : ০১৭১১-১৮৯৭৬১, ০১৭১১-৩২৪৬৬০, ০১৭৩২-১৬৩১৫৭।
ই-মেইল: news@ghatanaprobaha.com, ওয়েবঃ- www.ghatanaprobaha.com
ডিজাইন: একুশে