logo

রবীন্দ্রনাথের লেখা অন্যের নামে চালিয়ে দিয়ে হাসির খোরাক ইমরান

আন্তর্জাতিক ডেস্ক, ঘটনা প্রবাহ ডেস্ক: মাঝেমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভক্ত-অনুগামীদের উদ্দেশে বিভিন্ন ধরনের অনুপ্রেরণামূলক কথা তুলে ধরেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। কখনও নিজে কিছু লিখে কিংবা বিভিন্ন বিখ্যাত মানুষদের লেখা টুইট করে।

কিন্তু এবার সেটি করতে গিয়ে মারাত্মক ভুল করে ফেললেন পাক এই প্রধানমন্ত্রী। এশিয়ার প্রথম নোবেলজয়ী রবীন্দ্রনাথ ঠাকুরের একটি লেখা ব্যবহার করে সেই কৃতিত্ব তিনি দিলেন লেবানিজ শিল্পী খালিল গিব্রানকে। খালিল বিশ্ববন্দিত শিল্পী। তার প্রফেট বইয়ের অগণিত অনুরাগী ছড়িয়ে রয়েছে বিশ্বজুড়েই।

ট্যুইট করে ইমরান খান একটি উদ্ধৃতি তুলে ধরেছেন। তার আগে তিনি লিখেছেন, যারা সদিচ্ছা শব্দের অর্থ খুঁজতে চান, তারা নিচে গ্রিবানের এই লেখাটি পড়ুন। আর তৃপ্তির সঙ্গে জীবন উপভোগ করুন।

আসলে রবীন্দ্রনাথের যে ইংরেজি লেখাটি ইমরান ট্যুইট করেছেন তার বাংলা অনুবাদ করলে দাঁড়ায়, আমি ঘুমের মধ্যে স্বপ্ন দেখলাম, জীবন শুধুই আনন্দে পরিপূর্ণ। আমি জেগে উঠলাম আর দেখলাম জীবন কাজে পরিপূর্ণ। আমি কাজ করলাম এবং দেখলাম কাজই আনন্দ।

এই লেখাটিকে তিনি গিব্রানের লেখা বলে উল্লেখ করার পরপরই তাকে নিয়ে হাসিঠাট্টা শুরু হয় সোশ্যাল মিডিয়ায়। কেউ লেখেন, নতুন পাকিস্তানের প্রধানমন্ত্রী সব গুলিয়ে ফেলেছেন। কেউ লিখেছেন, এশিয়ার প্রথম নোবেল জয়ী রবীন্দ্রনাথ ঠাকুরের লেখাকে অন্যের নামে চালিয়ে দেয়া লজ্জার।

তবে এ ব্যাপারে ইমরান খানের আর কোনো প্রতিক্রিয়া এখনও পাওয়া যায়নি।

Comments are closed.







প্রধান সম্পাদক : ফজলুল হক জোয়ারদার আলমগীর, সহ-সম্পাদক : দেলোয়ার হোসেন শরীফ।
বার্তা সম্পাদক - মাসুম পাঠান, প্রধান কার্যালয়: ১৩/এ মনেশ্বর রোড, হাজারিবাগ, ঢাকা- বাংলাদেশ।
জোনাল অফিস: বাংলাদেশ কম্পিউটার এন্ড টেকনিক্যাল ইন্সটিটিউট, কটিয়াদী বাজার (অগ্রনী ব্যাংক নিচতলা), কিশোরগঞ্জ।
ফোন : ০১৭১১-১৮৯৭৬১, ০১৭১১-৩২৪৬৬০, ০১৭৩২-১৬৩১৫৭।
ই-মেইল: news@ghatanaprobaha.com, ওয়েবঃ- www.ghatanaprobaha.com
ডিজাইন: একুশে