logo

প্রাথমিক সমাপনী ও জেএসসির বৃত্তি পেতে শিক্ষার্থীদের ব্যাংক অ্যাকাউন্ট খোলার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক | ১১ মে, ২০২০
২০১৯ খ্রিষ্টাব্দের প্রাথমিক সমাপনী ও জেএসসি পরীক্ষার ফলের ভিত্তিতে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের টাকা তাদের ব্যাংক অ্যাকাউন্ট পাঠানো হবে। তাই বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের ব্যাংক অ্যাকাউন্ট খোলার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। আগামী ৩ জুনের মধ্যে শিক্ষার্থীদের ব্যাংক অ্যাকাউন্ট খুলতে হবে। তথ্য এমআইইএস সফটওয়্যারে আপলোড করতে বলা হয়েছে সব প্রতিষ্ঠান প্রধানদের।
রোববার (১০ মে) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে এ নির্দেশনা দিয়ে চিঠি সব প্রতিষ্ঠান প্রধানদের পাঠানো হয়েছে।

অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, ২০১৯ খ্রিষ্টাব্দের প্রাথমিক সমাপনী ও জেএসসি পরীক্ষার ফলের ভিত্তিতে রাজস্বখাতে মেধা ও সাধারণ বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের একক বা অভিভাবকদের যৌথ নামে অনলাইন ব্যাংকিং সুবিধা সম্পন্ন যে কোনো তফসিলিভুক্ত ব্যাংকে ৩ জুনের মধ্যে স্কুল ব্যাংক হিসাব বা ব্যাংক হিসাব খুলতে হবে। ৫ জুনের মধ্যে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের ব্যাংক হিসাব নাম্বার এমআইইএস সফটওয়্যারে আপলোড করতে প্রতিষ্ঠান প্রধানের নির্দেশ দেয়া হলো। এসব তথ্য এমআইইএস সফটওয়্যার থেকে এসব তথ্য যথাসময়ে এমাইল সফটওয়্যারে স্থানান্তর করা হবে বলেও জানানো হয়েছে।

এছাড়া ৪টি বিষয়ে নিশ্চিত হয়ে শিক্ষার্থীদের তথ্য আপলোড করতে বলা হয়েছে প্রতিষঠান প্রধানদের। বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের নিয়মিত বা ধারাবাহিকভাবে অধ্যয়নরত আছে কি না তা যাচাই করে তথ্য পাঠাতে হবে। পাঠ বিরতি হওয়া বা মাদরাসা শিক্ষা বোর্ড থেকে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের তথ্য পাঠানো যাবে না। শিক্ষার্থীদের নামের অনলাইন ব্যাংক একাউন্ট নাম্বার সঠিকভাবে পূরণ করতে হবে। এসব তথ্য পাঠানোর কোনো ভুল হলে প্রতিষ্ঠান প্রধানরা দায়ী থাকবেন।

Comments are closed.







প্রধান সম্পাদক : ফজলুল হক জোয়ারদার আলমগীর, সহ-সম্পাদক : দেলোয়ার হোসেন শরীফ।
বার্তা সম্পাদক - মাসুম পাঠান, প্রধান কার্যালয়: ১৩/এ মনেশ্বর রোড, হাজারিবাগ, ঢাকা- বাংলাদেশ।
জোনাল অফিস: বাংলাদেশ কম্পিউটার এন্ড টেকনিক্যাল ইন্সটিটিউট, কটিয়াদী বাজার (অগ্রনী ব্যাংক নিচতলা), কিশোরগঞ্জ।
ফোন : ০১৭১১-১৮৯৭৬১, ০১৭১১-৩২৪৬৬০, ০১৭৩২-১৬৩১৫৭।
ই-মেইল: news@ghatanaprobaha.com, ওয়েবঃ- www.ghatanaprobaha.com
ডিজাইন: একুশে