logo

পাকুন্দিয়ায় আওয়ামী লীগ নেতা সেলিম হত্যার বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ


পুলেরঘাট প্রতিনিধিঃ

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় আওয়ামী লীগ নেতা খন্দকার ওমর ফারুক সেলিম হত্যার বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে। স্থানীয় আওয়ামী লীগের উদ্যোগে মঙ্গলবার বিকালে পাকুন্দিয়া উপজেলার পুলেরঘাট বাজারে ঘন্টাব্যাপী এ কর্মসূচি পালিত হয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট হুমায়ুন কবীর, কৃষক লীগ নেতা বাবুল আহমেদ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক বাবুল আহমেদ, উপজেলা শ্রমিক লীগের সভাপতি নাজমুল হক, আওয়ামী লীগ নেতা এনায়েতুল ইসলাম, জালাল উদ্দিন বাচ্চু, আসাদুজ্জামান, নিহত সেলিমের ছোট ভাই কে. এইচ হোসেন এমরান প্রমুখ।
বক্তারা বলেন, খন্দকার ওমর ফারুক সেলিম এলাকায় খুবই জনপ্রিয় নেতা ছিলেন। তার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে বর্তমান পাকুন্দিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম রেণু ও তার লোকজন ১৯৯৯ সনের ১৮ জুন নির্মমভাবে হত্যা করে। এ সিআইডিতে মামলাটি তদন্ত করে চার্জশীট প্রদান করে। এর পরিপ্রেক্ষিতে আসামীপক্ষ বাদীপক্ষকে বিভিন্নভাবে হয়রানী করতে থাকে। তারা আরও অভিযোগ করেন, আসামীদের চাপের মুখে মামলাটি সঠিকভাবে চলছিল না। এমনকি আদালত থেকে মামলার ফাইল পর্যন্ত গায়েব করা হয়েছিল। কিন্তু দীর্ঘ প্রায় ২১ বছরেও মামলার কার্যক্রম শেষ হয়নি। এ অবস্থায় বাদীপক্ষ হুমকি ও আতংকের মধ্যে রয়েছেন বলে বক্তারা উল্লেখ করেন। তারা দ্রুত মামলার রায় প্রদান করে সঠিক বিচারের দাবি জানান।
মানববন্ধনে স্থানীয় আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ গ্রহণ করেন। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।
উল্লেখ্য, পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের তৎকালীন সিনিয়র সহ সভাপতি ও জেলা কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক খন্দকার ওমর ফারুক সেলিমকে ১৯৯৯ সনের ১৮ জুন রাতের বেলা ডেকে নিয়ে হত্যা করা হয়। পরে সিংগুয়া নদীতে তার লাশ পাওয়া যায়।
এ ব্যাপারে পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগ নেতা (বর্তমানে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক) রফিকুল ইসলাম রেণু, চ-িপাশা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মতিউর রহমান ও আওয়ামী লীগ নেতা বোরহান উদ্দিনকে আসামী করে মামলা দায়ের করা হয়। মামলাটির বিচারকাজ এখনও শেষ হয়নি।

Comments are closed.







প্রধান সম্পাদক : ফজলুল হক জোয়ারদার আলমগীর, সহ-সম্পাদক : দেলোয়ার হোসেন শরীফ।
বার্তা সম্পাদক - মাসুম পাঠান, প্রধান কার্যালয়: ১৩/এ মনেশ্বর রোড, হাজারিবাগ, ঢাকা- বাংলাদেশ।
জোনাল অফিস: বাংলাদেশ কম্পিউটার এন্ড টেকনিক্যাল ইন্সটিটিউট, কটিয়াদী বাজার (অগ্রনী ব্যাংক নিচতলা), কিশোরগঞ্জ।
ফোন : ০১৭১১-১৮৯৭৬১, ০১৭১১-৩২৪৬৬০, ০১৭৩২-১৬৩১৫৭।
ই-মেইল: news@ghatanaprobaha.com, ওয়েবঃ- www.ghatanaprobaha.com
ডিজাইন: একুশে