logo

জঙ্গিদের সাথে র‌্যাবের বন্দুকযুদ্ধের ঘটনায় কিশোরগঞ্জ নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা ॥ ঘটনাস্থল ঘিরে রেখেছে র‌্যাব

কিশোরগঞ্জ থেকে এনামুল হক:
গতকাল রাতে ময়মনসিংহের নান্দাইল উপজেলার ঘোষপালা এলাকায় শোলাকিয়া হামলায় জড়িত শফিউলসহ দুই জঙ্গি র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে নিহত হওয়ার পর কিশোরগঞ্জ নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। জেলার প্রত্যেকটি উপজেলায় বাড়তি নিরাপত্তায় র‌্যাব, পুলিশ ও আমর্স পুলিশ টহল দিচ্ছে। এছাড়াও ঘটনাস্থলে মোতায়েন রয়েছে র‌্যাবের অতিরিক্ত ফোর্স।
শোলাকিয়ায় ঈদের দিন হামলার ঘটনার ২৯ দিন পর আটককৃত আহত জঙ্গি শফিউলকে ময়মনসিংহে চিকিৎসা শেষে কিশোরগঞ্জ ফিরিয়ে আনার সময় আগে থেকে অবস্থান নেওয়া সন্ত্রাসীরা র‌্যাবের গাড়িবহরে অতর্কিত হামলা চালায়। কিশোরগঞ্জ-ময়মনসিংহ সড়কের ঘোষপালা ডাংরি এলাকায় পৌঁছামাত্র হামলাকারীরা ককটেল বিস্ফোরণ ও গুলিবর্ষণ করে জঙ্গি শফিউলকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। পরে র‌্যাবও পাল্টা গুলিবর্ষণ শুরু করলে অজ্ঞাতনামা এক হামলাকারী গুরুতর আহত হয় এবং বাকিরা পালিয়ে যায়। এসময় অতর্কিত হামলায় জঙ্গিদের ছোড়া গুলিতে র‌্যাবের তিন সদস্য আহত হয়। ঘটনার পরপরই র‌্যাব তল্লাসি চালিয়ে ঘটনাস্থল থেকে তিনটি গুলিভর্তি পিস্তল, চারটি চাপাতি, তিনটি ককটেল, কাটার ও হাতুড়িসহ হামলাকারীদের ব্যবহৃত দুটি মোটরসাইকেল উদ্ধার করে। মোটর সাইকেল দুটি’র একটির নাম্বার প্লেটে (ময়মনসিংহ-হ-১২-৬৮১৭) এবং অপরটিতে (চৎবংং) লিখা ছিল।
অন্যদিকে হামলার সময় র‌্যাবের মাইক্রোবাসে থাকা জঙ্গি শফিউল অপর জঙ্গিদের ছোড়া গুলিতে গুরুতর আহত হয়। পরে আহত শফিউল ও অজ্ঞাত হামলাকারীকে নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাদের দু’জনকে মৃত ঘোষণা করেন।
কিশোরগঞ্জ পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন খান জানান, এ ঘটনার পরপরই পুরো জেলায় এলার্ট জারি করা হয়েছে এবং বাড়তি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এছাড়া সন্দেহভাজন বিভিন্ন জায়গায় নিরাপত্তা চৌকি রাখা হয়েছে। কিন্তু গতকালের হামলার ব্যাপারে এখন পর্যন্ত আমাদের কাছে লিখিত কোন কাগজপত্র হাতে পৌছায়নি। তাই এ মুর্হুতে সুপষ্ট কোন কিছু বলা সম্ভব হচ্ছে না।
র‌্যাব-১৪ কিশোরগঞ্জ ক্যাম্পের অধিনায়ক রাজীব কুমার দেব জানান, অভিযান অব্যাহত রয়েছে এবং ঘটনাস্থলকে ঘিরে র‌্যাবের অতিরিক্ত ফোর্স মোতায়েন রয়েছে। পাশাপাশি কিশোরগঞ্জেও র‌্যাবের সদস্যরা সার্বক্ষনিক টহল দিচ্ছে। নিহত জঙ্গিদের লাশ ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল হাসপাতাল মর্গে পাঠনো হয়েছে।
উল্লেখ্য, ঈদের দিন সকাল ৯টায় শোলাকিয়া মাঠ সংলগ্ন আজিমুদ্দিন উচ্চ বিদ্যালয়ের কাছে একটি চেক পোস্টে সংশ্লিষ্ট জঙ্গিদের বোমা হামলায় ২ জন পুলিশ নিহত, ৮ পুলিশ সহ তিন পথচারী গুরুতর আহত। এ ঘটনায় আবির নামে এক জঙ্গি ঘটনাস্থলেই পুলিশের গুলিতে নিহত হয়।

Comments are closed.







প্রধান সম্পাদক : ফজলুল হক জোয়ারদার আলমগীর, সহ-সম্পাদক : দেলোয়ার হোসেন শরীফ।
বার্তা সম্পাদক - মাসুম পাঠান, প্রধান কার্যালয়: ১৩/এ মনেশ্বর রোড, হাজারিবাগ, ঢাকা- বাংলাদেশ।
জোনাল অফিস: বাংলাদেশ কম্পিউটার এন্ড টেকনিক্যাল ইন্সটিটিউট, কটিয়াদী বাজার (অগ্রনী ব্যাংক নিচতলা), কিশোরগঞ্জ।
ফোন : ০১৭১১-১৮৯৭৬১, ০১৭১১-৩২৪৬৬০, ০১৭৩২-১৬৩১৫৭।
ই-মেইল: news@ghatanaprobaha.com, ওয়েবঃ- www.ghatanaprobaha.com
ডিজাইন: একুশে