logo

চুলের যত্নে হেয়ার মাস্ক

 

আজকের দিনে সুন্দর এবং সিল্কি চুল পাওয়া কোন ব্যাপার নয়। চুলকে ঝলমলে করে তুলতে সৌন্দর্য পিপাসুরা তাই বিভিন্ন মাস্কের আশ্রয় নেন। কিন্তু দেখা যায়, বাজারে যেসব মাস্ক পাওয়া যায়, সেগুলোর বেশিরভাগ ব্যবহারে কোন কাজ হয় না। আবার পার্শ্বপ্রতিক্রিয়াও থাকে। অন্যদিকে নিয়মিত পার্লারে গিয়ে চুলের যত্ন নেওয়াটা ব্যয়বহুল এবং সময়সাপেক্ষ ব্যাপার। তবে কিছু উপাদান থাকলে ঘরে বসেও চুলের যত্ন নেওয়া যায়। এক্ষেত্রে অবশ্যে আগে চুলের ধরনটা বুঝে নেওয়া জরুরি।

জেনে নিন ভিন্ন চুলের যত্নে কোন ধরনের হেয়ার মাস্ক ব্যবহার করবেন-

সব ধরনের চুলের যত্নে
প্রায় সব ধরনের চুলের যত্নে অ্যাভাকাডো ও মধুর মাস্কটি ভালো কাজ করে। একটি অ্যাভাকাডোর রসের সঙ্গে এক টেবিল চামচ মধু মিশিয়ে মাস্ক তৈরি করুন। এবার এটি মাথায় লাগিয়ে ১৫ থেকে ২০ মিনিট রাখুন। পরে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে শ্যাম্পু করুন। এভাবে নিয়মিত ব্যবহারে চুল হয়ে উঠবে সুন্দর এবং ঝলমলে।

তৈলাক্ত চুলের যত্নে
চার টেবিল চামচ আপেল সিডার ভিনেগারের সঙ্গে একটি ডিমের কুসুম ভালভাবে মিশিয়ে নিন। এবার মাস্কটি চুলে লাগিয়ে ১৫-২০ মিনিট অপো করুন। পরে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে শ্যাম্পু করুন। নিয়মিত ব্যবহারে দেখবেন চুলের তৈলাক্ত ভাব একদম কেটে গেছে।

শুষ্ক চুলের যত্নে
এক টেবিল চামচ অলিভ অয়েল, একটি কমলার খোসা ও একটি ডিম একসঙ্গে ভালোভাবে মিশিয়ে প্যাক তৈরি করুন। এবার প্যাকটি চুলে লাগিয়ে ২০ মিনিট পর শ্যাম্পু করুন। তাতে ভালো ফল পাবেন।

শুষ্ক মাথার ত্বকের যত্নে
একটি কলার অর্ধেক, ২ টেবিল চামচ মধু এবং কয়েক ফোঁটা বাদামের তেল একসঙ্গে মিশিয়ে পেস্ট তৈরি করুন। চুলের যতে এই প্যাকটি চমৎকার কাজ করে। প্যাকটি মাথায় লাগিয়ে ২০ মিনিট পর শ্যাম্পু করুন। দেখবেন চুল হয়ে উঠবে ঝলমলে।

হাতের নাগালেই যখন প্যাক তৈরির বিভিন্ন উপকরণ আছে, তখন আর দেরি কেন? আজ থেকেই শুরু করুন চুলের চর্চা। ধরন বুঝে ব্যবহার করুন চুলের বিভিন্ন প্যাক। এগুলো নিয়মিত ব্যবহারে চুল হয়ে উঠবে আরও সুন্দর এবং ঝলমলে।

Share Button

Comments are closed.







প্রধান সম্পাদক : ফজলুল হক জোয়ারদার আলমগীর, সহ-সম্পাদক : দেলোয়ার হোসেন শরীফ।
বার্তা সম্পাদক - মাসুম পাঠান, আমিন প্লাজা, ৩য় তলা, নয়াপল্টন, ঢাকা- বাংলাদেশ।
ফোন : ০১৭১১-১৮৯৭৬১, ০১৭১১-৩২৪৬৬০, ০১৭৩২-১৬৩১৫৭।
ই-মেইল: news@ghatanaprobaha.com, ওয়েবঃ- www.ghatanaprobaha.com
Developed By: Ekushey.Info