logo

ঘূর্ণিঝড়ের দুর্যোগপূর্ণ মুহুর্তে আশ্রয়কেন্দ্রে জন্ম নিয়েছে এক শিশু কন্যা ঘর্ণিঝড় বুলবুলের সঙ্গে মিলিয়ে নাম রাখা হলো বুলবুলি

ঘটনা প্রবাহ ডেস্ক:

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর দুর্যোগপূর্ণ মুহুর্তে আশ্রয়কেন্দ্রে জন্ম নিয়েছে এক শিশু কন্যা আর ঘূর্ণিঝড় বুলবুলের  সঙ্গে মিলিয়ে নাম রাখা হলো  বুলবুলি আক্তার বন্যা। উপকূলের কলাপাড়া উপজেলার মানুষ যখন নিজ নিজ জানমাল রক্ষায় ব্যস্ত, তখন তার জন্ম। শনিবার বেলা দেড়টার দিকে পৃথিবীতে তার আগমন। এদিকে ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতও আসন্ন। তাই ঘূর্ণিঝড়ের সঙ্গে মিলিয়ে নবজাতকের নাম রাখা হয় বুলবুলি।

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের আবাসনে মা হুমায়রা বেগমের কোল জুড়ে এসেছে ফুটফুটে এ কন্যা সন্তান। মা ও নবজাতক ভালো আছে। তারা কলাপাড়া পৌর শহরের মংগলসুখ সড়ক এলাকার এক প্রধান শিক্ষকের বাড়িতে আশ্রয়ে আছেন।

নীলগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহেলা পারভীন বলেন, ‘আমি খবর পাই নীলগঞ্জ আবাসনে এক মা কন্যা সন্তান প্রসব করেছে। এ খবর পেয়েই সেখানে ছুটে যাই। গিয়ে দেখি গরিব পরিবার। আবাসনের ভাঙা ঘর। নেই তেমন সুব্যবস্থা। দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে ঘরটি আরও নড়বড়ে হয়ে পড়েছে। এ অবস্থায় মা-মেয়ের নিরাপত্তার কথা চিন্তা করে তাদের নিজ বাড়িতে এনে আশ্রয় দিয়েছি।

নাম রাখার প্রসঙ্গে প্রধান শিক্ষক বলেন, ঘূর্ণিঝড় ‘বুলবুল’এ উপকূলের ওপর দিয়ে বয়ে যাবে বলে শোনা যাচ্ছে। সে কারণে ঝড়ের সঙ্গে মিল রেখে ওর মায়ের সঙ্গে আলাপ করে নামটি রাখি।

বুলবুলির বাবা আবুল কালাম পেশায় একজন ডেকোরেটর শ্রমিক। আবুল কালামের কাছে এ নিয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘আমরা গরিব মানুষ। দিন আনি দিন খাই। মোর কষ্টের মধ্যেও আইজগো বইন্যার দিন মাইয়াডার জন্মের খবরে খুব খুশি হইছি। মাইয়াডার লাইগ্যা সবাই দোয়া করবেন।

Share Button

Comments are closed.







প্রধান সম্পাদক : ফজলুল হক জোয়ারদার আলমগীর, সহ-সম্পাদক : দেলোয়ার হোসেন শরীফ।
বার্তা সম্পাদক - মাসুম পাঠান, আমিন প্লাজা, ৩য় তলা, নয়াপল্টন, ঢাকা- বাংলাদেশ।
ফোন : ০১৭১১-১৮৯৭৬১, ০১৭১১-৩২৪৬৬০, ০১৭৩২-১৬৩১৫৭।
ই-মেইল: news@ghatanaprobaha.com, ওয়েবঃ- www.ghatanaprobaha.com
Developed By: Ekushey.Info