logo

কিশোরগঞ্জ জেলা পরিষদ সদস্য কামরুজ্জামানের ত্রাণের চাল চুরি জন্য ব্যবস্থা নিতে চিঠি

ঘটনাপ্রবাহ ডেস্কঃ
কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলায় ত্রাণেরচাল চুরির ঘটনায় গ্রেফতার জেলা পরিষদের সদস্য মো. কামরুজ্জামানের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে চিঠি দিয়েছে কিশোরগঞ্জ জেলা পরিষদ।
রোববার সকালে অনুষ্ঠিত কিশোরগঞ্জ জেলা পরিষদের সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত গৃহীত হয়। জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, সরকারি নিয়ম অমান্য করে জেলা পরিষদের সদস্য কামরুজ্জামান সরকারি ত্রাণ চুরি করে পরিষদের মান-সম্মান নষ্ট করেছেন। ইতোমধ্যে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিয়েছে কটিয়াদী উপজেলা প্রশাসন। এ পরিস্থিতিতে তার বিরুদ্ধে বিভাগীয় কঠোর ব্যবস্থা নেয়ার জন্য জরুরি সভা ডাকা হয়। সভার সিদ্ধান্ত অনুয়ায়ী মন্ত্রিপরিষদ বিভাগের সচিবের কাছে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে চিঠি পাঠানো হয়েছে।
প্রসঙ্গত, কিশোরগঞ্জ জেলা পরিষদের তহবিল তহবিল থেকে সরকারি সাহায্য হিসেবে কটিয়াদী উপজেলায় অসহায় ও কর্মহীন ৪৫০ পরিবারের জন্য ত্রাণ বরাদ্দ দেয়া হয়। প্রতি পরিবারকে চালসহ অন্যান্য খাদ্যসামগ্রী দেয়ার কথা ছিল। কিন্তু জেলা পরিষদের সদস্য কামরুজ্জামান প্রশাসনকে না জানিয়ে গত শুক্রবার নিজের বাড়িতে ২০০ জনের মাঝে কিছু ত্রাণ বিতরণ করে বাকিটা আত্মসাৎ করেন।
খবর পেয়ে শুক্রবার বিকেলে কটিয়াদী উপজেলার সহশ্রাম ধূলদিয়া ইউনিয়নের ফুলবাড়িয়া থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। এ সময় তার বাড়ি থেকে ১৮৭ প্যাকেট ত্রাণও জব্দ করা হয়।
এ ঘটনায় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বাদী হয়ে কটিয়াদী মডেল থানায় মামলা রুজু করেন। শনিবার সাতদিনের রিমান্ড চেয়ে কিশোরগঞ্জের কোর্টে জেলা পরিষদ সদস্য মোঃ কামরুজ্জামানকে আদালতে সোপর্দ করে কটিয়াদী মডেল থানা পুলিশ।

Comments are closed.







প্রধান সম্পাদক : ফজলুল হক জোয়ারদার আলমগীর, সহ-সম্পাদক : দেলোয়ার হোসেন শরীফ।
বার্তা সম্পাদক - মাসুম পাঠান, প্রধান কার্যালয়: ১৩/এ মনেশ্বর রোড, হাজারিবাগ, ঢাকা- বাংলাদেশ।
জোনাল অফিস: বাংলাদেশ কম্পিউটার এন্ড টেকনিক্যাল ইন্সটিটিউট, কটিয়াদী বাজার (অগ্রনী ব্যাংক নিচতলা), কিশোরগঞ্জ।
ফোন : ০১৭১১-১৮৯৭৬১, ০১৭১১-৩২৪৬৬০, ০১৭৩২-১৬৩১৫৭।
ই-মেইল: news@ghatanaprobaha.com, ওয়েবঃ- www.ghatanaprobaha.com
ডিজাইন: একুশে