logo

কিশোরগঞ্জের আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয় পেল ব্রিটিশ কাউন্সিল ইন্টারন্যাশনাল স্কুল অ্যাওয়ার্ড

ঘটনা প্রবাহ ডেস্ক:

ব্রিটিশ কাউন্সিলের কানেক্টিং ক্লাশরুমের অধীনে ইন্টারন্যাশনাল স্কুল অ্যাওয়ার্ড (ফুল) পেয়েছে কিশোরগঞ্জ শহরের ঐতিহ্যবাহী আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়। বুধবার (৬ নভেম্বর) রাজধানী ঢাকার প্রথম সারির তারকা হোটেল রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন এ অনুষ্ঠিত এক অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল আনুষ্ঠানিকভাবে এই অ্যাওয়ার্ড হস্তান্তর করেন।

আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয় এর প্রধান শিক্ষক মোকাররম হোসেন শোকরানা এবং ব্রিটিশ কাউন্সিলের কো-অর্ডিনেটর বিদ্যালয়ের সহকারী শিক্ষক (কৃষি শিক্ষা) রোকসানা বেগম শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এর কাছ থেকে অ্যাওয়ার্ডের ক্রেস্ট ও সার্টিফিকেট গ্রহণ করেন।

এ সময় বৃটিশ কাউন্সিলের হেড অফ কানেক্টিং ক্লাসরুম মোশাররফ হোসেন তানসেন, বৃটিশ হাইকমিশনের ডেপুটি হাইকমিশনার কানবার হোসেইন বর ছাড়াও বৃটিশ কাউন্সিলের উচ্চ পর্যায়ের কর্মকর্তা এবং নায়েম ডিজি প্রফেসর আহম্মেদ সাজ্জাদ রশিদ উপস্থিত ছিলেন।

এ প্রসঙ্গে আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয় এর প্রধান শিক্ষক মোকাররম হোসেন শোকরানা জানান, সম্মানজনক এই অ্যাওয়ার্ড পেতে প্রথমে ব্রিটিশ কাউন্সিলের সদস্য হয়ে স্কুল অ্যামবাসেডরের মাধ্যমে বাংলাদেশসহ বহির্বিশ্বের পছন্দনীয় স্কুলগুলোর সাথে ব্রিটিশ কাউন্সিলের নিজস্ব ওয়েব সাইটের মাধ্যমে কানেক্টিং ক্লাশরোম সম্পর্কিত বিভিন্ন শিক্ষামূলক প্রজেক্ট নিয়ে শেয়ারিংয়ে অংশগ্রহণ করতে হয়৷

সন্তোষজনক পারফর্মেন্স ও ফিডব্যাক শেষে প্রথম রাউন্ডে ফাউন্ডেশন ও ইন্টারমিডিয়েট অ্যাওয়ার্ডের জন্য আবেদন করতে হয়৷ এ রাউন্ড সন্তোষজনক সমাপ্তি শেষে পুনরায় কমপক্ষে সাতটি প্রজেক্ট শেয়ারিংয়ের মাধ্যমে ফুল অ্যাওয়ার্ডের জন্য একইভাবে তাদের নিজস্ব ফরমে আবেদন করতে হয়৷

পারফর্মেন্স মূল্যায়ণ কমিটি কর্তৃক অনেক যাচাই বাছাই করে ফলাফল প্রকাশ করা হয়৷ গত ২১ জুলাই ব্রিটিশ কাউন্সিলের নিজস্ব ওয়েবসাইটে প্রকাশিত ফলাফলে ইন্টারন্যাশনাল স্কুল অ্যাওয়ার্ড (ফুল) লাভ করে আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়।

প্রধান শিক্ষক মোকাররম হোসেন শোকরানা আরো জানান, ব্রিটিশ কাউন্সিলের কো-অর্ডিনেটর বিদ্যালয়ের সহকারী শিক্ষক (কৃষি শিক্ষা) রোকসানা বেগম গত জানুয়ারি মাস থেকে বহির্বিশ্বের বিভিন্ন স্কুলের সাথে কানেক্টিং ক্লাশরুম সম্পর্কিত ৭টি প্রজেক্ট নিয়ে শেয়ারিংয়ে অংশগ্রহণ করেন।

ব্রিটিশ কাউন্সিল তাঁর কাজের যথাযথ মূল্যায়ন করায় আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয় আন্তর্জাতিক স্কুল অ্যাওয়ার্ড (ফুল) লাভ করেছে।

আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (কৃষি শিক্ষা) রোকসানা বেগম আইসিটির মাস্টার ট্রেইনার হিসেবে দায়িত্ব পালন করছেন৷ তিনি আইসিটি ফর এডুকেশন ও মুক্তপাঠের কিশোরগঞ্জ জেলা অ্যামবাসেডর হিসেবেও কাজ করছেন৷প্রধান শিক্ষক মোকাররম হোসেন শোকরানা বলেন, এই অর্জনে আমরা অত্যন্ত আনন্দিত। বিশেষ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (কৃষি শিক্ষা) রোকসানা বেগম এর কর্মপ্রচেষ্টা সফল হওয়ায় তাঁকে অনেক অনেক অভিনন্দন।

Comments are closed.







প্রধান সম্পাদক : ফজলুল হক জোয়ারদার আলমগীর, সহ-সম্পাদক : দেলোয়ার হোসেন শরীফ।
বার্তা সম্পাদক - মাসুম পাঠান, প্রধান কার্যালয়: ১৩/এ মনেশ্বর রোড, হাজারিবাগ, ঢাকা- বাংলাদেশ।
জোনাল অফিস: বাংলাদেশ কম্পিউটার এন্ড টেকনিক্যাল ইন্সটিটিউট, কটিয়াদী বাজার (অগ্রনী ব্যাংক নিচতলা), কিশোরগঞ্জ।
ফোন : ০১৭১১-১৮৯৭৬১, ০১৭১১-৩২৪৬৬০, ০১৭৩২-১৬৩১৫৭।
ই-মেইল: news@ghatanaprobaha.com, ওয়েবঃ- www.ghatanaprobaha.com
ডিজাইন: একুশে