logo

কটিয়াদীতে স্বদিচ্ছার “ঈদ উপহার” সেলাই মেশিন পেল হতদরিদ্র মৃত বাতেনের পরিবার

মোহাম্মদ মোস্তফা জাকির, কটিয়াদী থেকে
কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলা লোহাজুরী ইউনিয়নেরর দক্ষিণ ঝিড়ারপাড় গ্রামের আতুশাল পাড়ার হতদরিদ্র ৫ সদস্যদের মৃত মো. আব্দুল বাতেনের পরিবারের মাঝে ঈদ উপহার হিসাবে একটি সেলাই মেশিন তুলে দেন স্বদিচ্ছা নামে সেচ্ছাসেবী সংগঠন।

শুক্রবার সকালে স্বদিচ্ছা সংগঠনের স্বেচ্ছাসেবিরা দক্ষিণ ঝিড়ারপাড় গ্রামের মৃত বাতেনের বিধবা স্ত্রী বকুলা খাতুন ও তার বড় মেয়ে কুলসুম আক্তারে হাতে সেলাই মেশিনটি হস্তান্তর করেন।
এসময় উপস্থিত ছিলেন-সংগঠনটির উপদেষ্টা দৈনিক যুগান্তরের সাংবাদিক অধ্যক্ষ ফজলুল হক জোয়ারদার আলমগীর । স্বদিচ্ছা স্বেচ্ছাসেবী সংগঠনের সমন্বয়ক মনির হোসেন শিমুল ও রায়হানুল ইসলাম রানা, লোহাজুরী ইউপি সদস্য কামরুজ্জামান কাজি, স্বদিচ্ছার স্বেচ্ছাসেবক ছাত্রলীগ নেতা আরাফাত আল আরিফ, বাংলাদেশ জাতীয়তাবাদী আইন ছাত্রফোরাম কেন্দ্রীয় কমিটির সহ- সাংগঠনিক সম্পাদক নাজমুল হক ইমরান, স্বেচ্ছাসেবক আরিফুল হক বাবলু, ঘটনা প্রবাহের প্রতিনিধি মোহাম্মদ মোস্তফা জাকির প্রমুখ।
উল্লেখ্য, চলমান লোহাজুরী নামে একটি ফেসবুক আইডি থেকে ” অসহায় মুর্তুজার পরিবার সহোযোগিতা চান ” এ শিরোনামে পোষ্ট করা হয়, পোষ্টটি দেখে তাৎক্ষনিক ভাবে অসহায় পরিবারের খোঁজ নেন স্বদিচ্ছা সেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা। সাথে করে নিয়ে আসেন পরিবারটির জন্য খাদ্য সামগ্রী। বিধবা মর্তুজা খাতুনের স্বামী মৃত শাফি উদ্দিনের বাড়ি দক্ষিণ ঝিড়ারপাড় গ্রামের আতুশাল পাড়াতে। মর্তুজা খাতুনের ছেলে মো. আব্দুল বাতেন গত ৮ বছর পূর্বে টমটম ও বাসের মুখোমুখি সংঘর্ষে মারা যান। বাতেন মিয়া পরিবাররে একামাত্র উপার্জনক্ষম ব্যক্তি ছিলেন। তার মৃত্যুতে অসহায় হয়ে পড়ে পরিবারটি। বাতেনের মা মুর্তজা খাতুনসহ ৫ জন সদস্য রয়েছে পরিবারে।
বাতেনের স্ত্রী বকুলা খাতুন জানান, পরিবারে কোন রোজগারি লোক না থাকায় আমার শাশুড়ি তিন মেয়েসহ আমরা ৫ জন অতি কষ্টে দিন কাটাচ্ছি। , বড় মেয়ে কুলসুম আক্তার এবছর দাখিল ফলপ্রার্থী, মেজো মেয়ে মরিয়ম আক্তার দশম শ্রেণি ও ছোট মেয়ে ৬ষ্ঠ শ্রেণিতে লেখাপড়া করছে। তাদের লেখাপড়ার খরচ ও সংসার চালাতে পারছিনা। দুটি মেয়ে বড় হয়েছে তাদের বিয়ে দিতে হবে। এমন অবস্থায় সব মিলিয়ে সংকটে ও চিন্তাই দিন যাচ্ছে আমাদের। আমাদের এ দুর্দিনে স্বদিচ্ছা নামের সংগঠটি সহযোগিতার হাত বাড়িয়ে খাদ্যসামগ্রী ও একটি সেলাই মেশিন দেওয়ায় আমরা তাদের জন্য আল্লাহর কাছে দোয়া করছি। তাদেরকে আল্লাহ সুস্থ রাখুন, হেফাজতে রাখুন।
তিনি আরো বলেন-সরকার বা সমাজের বিত্তবানদের সহোযোগিতা পেলে বয়োবৃদ্ধ শাশুড়ি ও এতিম মেয়েদের মুখে হাসি ফুটবে।

Comments are closed.







প্রধান সম্পাদক : ফজলুল হক জোয়ারদার আলমগীর, সহ-সম্পাদক : দেলোয়ার হোসেন শরীফ।
বার্তা সম্পাদক - মাসুম পাঠান, আমিন প্লাজা, ৩য় তলা, নয়াপল্টন, ঢাকা- বাংলাদেশ।
ফোন : ০১৭১১-১৮৯৭৬১, ০১৭১১-৩২৪৬৬০, ০১৭৩২-১৬৩১৫৭।
ই-মেইল: news@ghatanaprobaha.com, ওয়েবঃ- www.ghatanaprobaha.com
ডিজাইন: একুশে