logo

কটিয়াদীতে মসজিদে এতেকাফরত অবস্থায় শিক্ষকের মৃৃত্যু

আসিফ জোয়ারদার নিবিড়, কটিয়াদী থেকে
কিশোরগঞ্জের কটিয়াদীতে মসজিদে এতেকাফরত অবস্থায় মো. শওকত আলী ( ৭৫) নামে এক অব. শিক্ষকের মৃৃত্যু হয়েছে। এ ঘটনাটি ঘটেছে কটিয়াদী উপজেলা পরিষদ জামে মসজিদে রোববার সকাল ৮ টার দিকে। শওকত আলী উপজেলার লোহাজুরী ইউনিয়নের উত্তর পূর্বচর পাড়াতলা গ্রামের মৃত সয়বুল্লাহ বেপারীর পুত্র ও পূর্ব ফেকামারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের( অব.) শিক্ষক।
বিজিবিতে কর্মরত মৃত শওকত আলী মাষ্টারের পুত্র মো. মোতাহার হোসেন ঘটনাপ্রবাহ কে জানান, আমার বাবা ২০ রমজানের বিকালে কটিয়াদী উপজেলা পরিষদ জামে মসজিদে এতেকাফে বসেন। তিনি বেশ কিছুদিন যাবৎ লু প্রেসারে ভুগছিলেন। শনিবার ভোররাতে সেহেরি খাওয়ার পর একটি সেলাইন খেয়েছিলেন। মনে হয় তাতেই প্রেসার অস্বাভাবিক ভাবে বেড়ে যায়। গতরাতে বাবার সাথে আমার ছোট ভাই মোশারফ মসজিদে ছিল। তিনি সেহেরির খাবার খেয়ে ফজরের নামাজ পড়েন। এরপর কোরআন তেলাওয়াত করে এশরাকের নামাজ পড়ার পর সকাল ৭ টারদিকে ছোট ভাই মোশারফ মসজিদের সন্নিকটেই আমাদের বাসায় চলে আসে। মোশারফ পূণরায় সকাল ৮ টার দিকে মসজিদে গিয়ে দেখে বাবা উত্তর দিকে মাথা দিয়ে শুয়ে রয়েছেন। এ সময় বাবাকে ডাকাডাকি করে কোন সাড়া না পাওয়ায় সে চিৎকার দিলে আমরা দৌড়ে গিয়ে বাবাকে কটিয়াদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে নিয়ে গেলে চিকিৎসক জানান আমার বাবা আর বেঁচে নেই।
কটিয়াদী উপজেলা পরিষদ জামে মসজিদের পেশ ইমাম মুফতি মো. মজিবুর রহমান ঘটনাপ্রবাহকে জানান শওকত আলী স্যার উপজেলা পরিষদ জামে মসজিদের নিয়মিত মুসুল্লি। তিনি সদালাপী ও একজন ভাল মানুষ ছিলেন। শনিবার ভোররাতে সেহেরির সময় একটি সেলাইন খাওয়ার পর তাঁর প্রেসার বেড়ে গিয়েছিল। গতরাতেও তিনি অসুস্থ শরীর নিয়ে দাঁড়িয়ে সর্বশেষ তারাবি ও এশার নামাজ পড়েছেন। মৃৃত্যুর পূর্বের সেহেরি খাওয়ার জন্য মসজিদের মাইকে তিনি রোজাদারগণ সজাগ হওয়ার জন্য ডেকেছেন। তিনিসেহেরি খেয়ে ফজরের নামাজ পড়ে কোরআন তেলাওয়াত ও এশরাকের নামাজ পড়েছেন। এতেকাফের সময় তিনি মসজিদে পশ্চিমদিকে মাথাদিয়ে ঘুমাতেন। অথছ মৃৃত্যুর সময় তাঁর মাথা উত্তর ও পা দক্ষিণ মুখি ছিল। মানুষ মাত্রই মরনশীল। মৃৃত্যুর লক্ষণ দেখে মনে হচ্ছে তিনি অত্যান্ত ভাগ্যবান। আল্লাহ উনাকে বেহেশত দান করুন।
শওকত আলী মাষ্টারের মেয়ের জামাতা এনজিও কর্মকর্তা মো. আসাদুজ্জামান জানান তিনি মৃৃত্যুকালে স্ত্রী, ৪ ছেলে ও ৪ মেয়ে রেখে গেছেন। রোববার জোহরের নামাজের পর কটিয়াদী বাজার দরগা জামে মসজিদ মাঠে ১ম জানাযা অনুষ্ঠিত হয়। আছরের নামাজের পর দশপাখী পূর্বচর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ২য় জানাযা শেষে গ্রামের বাড়িতে পারিবারিক কবরস্থানে লাশ দাফন করা হবে।

Comments are closed.







প্রধান সম্পাদক : ফজলুল হক জোয়ারদার আলমগীর, সহ-সম্পাদক : দেলোয়ার হোসেন শরীফ।
বার্তা সম্পাদক - মাসুম পাঠান, প্রধান কার্যালয়: ১৩/এ মনেশ্বর রোড, হাজারিবাগ, ঢাকা- বাংলাদেশ।
জোনাল অফিস: বাংলাদেশ কম্পিউটার এন্ড টেকনিক্যাল ইন্সটিটিউট, কটিয়াদী বাজার (অগ্রনী ব্যাংক নিচতলা), কিশোরগঞ্জ।
ফোন : ০১৭১১-১৮৯৭৬১, ০১৭১১-৩২৪৬৬০, ০১৭৩২-১৬৩১৫৭।
ই-মেইল: news@ghatanaprobaha.com, ওয়েবঃ- www.ghatanaprobaha.com
ডিজাইন: একুশে