logo

কটিয়াদীতে জীবনের ঝুঁকি নিয়ে করোনাযুদ্ধে স্বেচ্ছাশ্রম দিচ্ছেন আফজাল

মাসুম পাঠান
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের (কোভিড-১৯) এই কঠিন দুর্যোগে জীবনের ঝুঁকি নিয়ে মানবসেবায় ব্রত রয়েছেন আফজাল হোসাইন । পেশায় তিনি ডিপ্লোমা ডেন্টাল টেকনোলজিষ্ঠ ও প্যারামেডিক। বাংলাদেশে যখন গত ৮ই মার্চ করোনা ভাইরাস ধরা পড়ে তখনই তিনি স্বেচ্ছায় করোনার রোগীর সেবা দেয়ার আগ্রহ প্রকাশ করে কটিয়াদী উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তার তার বায়োডাটা জমা দেন । তিনি নিজ অর্থায়নে করোনা সচেতনতা মূলক পোস্টার, ব্যানার লিফলেট, মাস্ক, জীবানু নাশক সেনিটারাইজড বিতরণ করেন । কটিয়াদীতে ইউএইচও’র আহবানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও রোগীদের বাড়ি বাড়ি হতে করোনার স্যাম্পল কালেকশন করতে শুরু করেন। প্রশিক্ষণের মাধ্যমে এ পয়ন্ত তিনি প্রায় ২শতাধিক স্যাম্পল কালেকশন করেছেন। তার জন্ম নরসিংদী জেলার বেলাব উপজেলাধীন বিন্নাবাইদ ইউনিয়নের ভাওয়ালেচর গ্রামে।

আফজল হোসোইন জানান বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে আমি স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে ঝুঁকিপূর্ণ কোভিট স্যাম্পল কালেশন করে সরকার ও তার স্বাস্থ্য বিভাগ কে সহযোগীতা করে যাচ্ছি। যেহেতু প্রধানমন্ত্রী শেখ হাসিনার করোনার ঝুঁকি নিয়ে দেশের মানুষকে সেবা দিয়ে যাচ্ছেন আমি একজন টেকনোলজিষ্ট হওয়ার পর কেন পারবনা। আমি শেখ হাসিনার নেতৃত্বে করোনা ভাইরাস কোবিট যুদ্ধে অংশ গ্রহন করে মানুষের সেবা দিয়ে যাচ্ছি ।

কটিয়াদী উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. মো. তানভীর হাসান জানান আফজাল হোসাইন বিনা পারিশ্রমিকে স্বেচ্ছাশ্রমের মাধ্যমে কটিয়াদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বিভিন্ন গ্রাম থেকে করোনা উপসর্গ থাকা রোগীদের স্যাম্পল সংগ্রহ করছেন। এছাড়া ও তিনি নিজ অর্থায়নে করোনার সচেতনতা মূলক পোষ্টার, ব্যানার, লিফলেট, মাস্ক, জীবানু নাশক সেনিটারাইজড বিতরণ করে যাচ্ছেন। আমি তার সফলতা কামনা করি।

Comments are closed.







প্রধান সম্পাদক : ফজলুল হক জোয়ারদার আলমগীর, সহ-সম্পাদক : দেলোয়ার হোসেন শরীফ।
বার্তা সম্পাদক - মাসুম পাঠান, প্রধান কার্যালয়: ১৩/এ মনেশ্বর রোড, হাজারিবাগ, ঢাকা- বাংলাদেশ।
জোনাল অফিস: বাংলাদেশ কম্পিউটার এন্ড টেকনিক্যাল ইন্সটিটিউট, কটিয়াদী বাজার (অগ্রনী ব্যাংক নিচতলা), কিশোরগঞ্জ।
ফোন : ০১৭১১-১৮৯৭৬১, ০১৭১১-৩২৪৬৬০, ০১৭৩২-১৬৩১৫৭।
ই-মেইল: news@ghatanaprobaha.com, ওয়েবঃ- www.ghatanaprobaha.com
ডিজাইন: একুশে