logo

এবার শোলাকিয়ায় ১৯২ তম ঈদ জামাতের প্রস্তুতি

কিশোরগঞ্জ সংবাদদাতাঃ দেশের বৃহত্তম ও প্রাচীন ঈদগাহ কিশোরগঞ্জের শোলাকিয়ায় ১৯২ তম ঈদুল আযহার জামাতের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এ উপলক্ষে নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তামূলক ব্যবস্থা।

বৃহস্পতিবার দুপুরে শোলাকিয়া ঈদগাহে পৃথক প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক সারওয়ার মুর্শেদ চৌধুরী ও পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ এ কথা জানান।

এবার ঈদজামাত শুরু হবে সকাল সাড়ে ৮টায়। ঈদগাহের ইমাম মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ হজে যাওয়ায় এবারের জামাতে ইমামতি করবেন প্যানেল ইমাম শহরের মারকায মসজিদের ইমাম মাওলানা ফিফজুর রহমান খান।

শোলাকিয়া ঈদগাহ পরিচালনা কমিটির সভাপতি ও জেলা প্রশাসক সারওয়ার মুর্শেদ চৌধুরী বলেন, মুসল্লিসহ সকলের সম্মিলিত প্রচেষ্টায় আমরা ঈদ জামাত সম্পন্ন করতে চাই। তিনি জানান, ঈদজামাত নির্বিঘ্ন ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার জন্য পর্যাপ্ত সংখ্যক নির্বাহী ম্যাজিস্ট্রেট, বিপুল সংখ্যক পুলিশ ও র্যাবের পাশাপাশি দুই প্লাটুন বিজিবি মোতায়েন থাকবে। নিরাপত্তার স্বার্থে মুসল্লিদেরকে শুধুমাত্র জায়নামাজ নিয়ে মাঠে যাওয়ার অনুরোধ করেছেন তিনি। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জেলা প্রশাসক বলেন, ঈদজামাতের পরই কোরবানির বাধ্য বাধকতার কারণে সকাল ৯ টার পরিবর্তে এবার সকাল সাড়ে ৮টায় জামাতের সময় নির্ধারণ করা হয়েছে।

ঈদজামাতের সার্বিক নিরাপত্তাজনিত প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে উল্লেখ করে পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বলেন, কোন ধরণের অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে, সেজন্য আমরা সতর্ক রয়েছি। ২০১৬ সালে সংঘটিত হামলার কারণে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে বলে তিনি উল্লেখ করেন। তিনি আরও জানান, নিরাপত্তা ব্যবস্থাকে তিন স্তরে এবং ৮টি সেক্টরে সাজানো হয়েছে। এরমধ্যে ৩২ টি চেকপোস্ট, ১৭টি পিকেট, ৬টি ওয়াচ টাওয়ার, বোম্ব ডিসপোজাল টিম, মেটাল ডিটেক্টর, আর্চওয়ে, সিসি ক্যামেরা, ওপেন সার্কিট ক্যামেরা থাকবে। ৯ আগস্ট থেকে নিরাপত্তা টিম দায়িত্ব পালন করবে বলে তিনি জানান।

ঈদকে কেন্দ্র করে মাঠের পরিষ্কার পরিচ্ছন্নতা, পানি নিষ্কাশন ব্যবস্থা, বৈদ্যুতিক লাইন সংস্কার, ওজুখানা সংস্কারসহ বিভিন্ন সংস্কারমূলক কাজ করা হয়েছে। মুসল্লীদেরকে নির্ভয়ে শোলাকিয়া ঈদগাহে ঈদুল আযহার জামাতে শরীক হওয়ার জন্য প্রশাসনের কর্মকর্তারা আহ্বান জানিয়েছেন।

Comments are closed.







প্রধান সম্পাদক : ফজলুল হক জোয়ারদার আলমগীর, সহ-সম্পাদক : দেলোয়ার হোসেন শরীফ।
বার্তা সম্পাদক - মাসুম পাঠান, প্রধান কার্যালয়: ১৩/এ মনেশ্বর রোড, হাজারিবাগ, ঢাকা- বাংলাদেশ।
জোনাল অফিস: বাংলাদেশ কম্পিউটার এন্ড টেকনিক্যাল ইন্সটিটিউট, কটিয়াদী বাজার (অগ্রনী ব্যাংক নিচতলা), কিশোরগঞ্জ।
ফোন : ০১৭১১-১৮৯৭৬১, ০১৭১১-৩২৪৬৬০, ০১৭৩২-১৬৩১৫৭।
ই-মেইল: news@ghatanaprobaha.com, ওয়েবঃ- www.ghatanaprobaha.com
ডিজাইন: একুশে