logo

অবশ্যই ভালো কিছু করার চেষ্টা করব : স্বাস্থ্য ডিজি

ঘটনাপ্রবাহ ডেক্সঃ

দায়িত্ব নিয়ে স্বাস্থ্য খাতে ‘ভালো কিছু’ করার প্রতিশ্রুতি দিলেন স্বাস্থ্য অধিদফতরের নতুন মহাপরিচালক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম।

তিনি জানিয়েছেন, মন্ত্রী-সচিবদের দিক নির্দেশনা পেয়েছেন। এদিন তিনি, অনশন ভাঙিয়েছেন মেডিকেল টেকনোলজিস্টদের। কোভিড হাসপাতাল ও ল্যাবের অব্যবস্থাপনা খতিয়ে দেখতে টাস্কফোর্স গঠন করে প্রজ্ঞাপন জারি করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

রোববার ডিজি হিসেবে প্রথমবার মন্ত্রণালয়ে আসেন নতুন মহাপরিচালক আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম। দেখা করেছেন স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক, দুই সচিব আবদুল মান্নান ও আলী নূরের সাথে। এরপর দীর্ঘ প্রায় দুই ঘণ্টা বৈঠক করেছেন।

স্বাস্থ্যখাতের ইমেজ সংকট, ব্যবস্থাপনাসহ বিভিন্ন কার্যক্রম নিয়ে আলোচনার পর দিক নির্দেশনা দেন মন্ত্রণালয়ের শীর্ষ কর্তারা।

মন্ত্রণালয় থেকে নতুন ডিজি গিয়েছেন ইন্সটিটিউট অব সায়েন্স অ্যান্ড রেফারেল সেন্টারে। স্থায়ী নিয়োগের দাবিতে তিনদিন ধরে এখানে অনশন করছিলেন মেডিকেল টেকনোলজিস্টরা। দাবি বাস্তবায়নের আশ্বাস দিয়ে অনশন ভাঙান মহাপরিচালক।

এদিকে, কোভিড-১৯ চিকিৎসায় হাসপাতাল ও ল্যাবের সেবার মান ও অব্যবস্থাপনা খতিয়ে দেখতে ৯ সদস্যের টাস্কফোর্স গঠন করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। যেসব হাসপাতাল ও ল্যাবে করোনা পরীক্ষা করা হয়, সেখানে পর্যাপ্ত জনবল ও সুযোগ সুবিধা আছে কিনা তা খতিয়ে দেখবে টাস্কফোর্স। পরীক্ষা করবে লাইসেন্সের যথার্থতা এবং সঠিকভাবে ফি নেয়ার বিষয়গুলো।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জানান, সংকট বিবেচনায় শীগগিরই বৈঠকে বসবে টাস্কফোর্স।

Comments are closed.







প্রধান সম্পাদক : ফজলুল হক জোয়ারদার আলমগীর, সহ-সম্পাদক : দেলোয়ার হোসেন শরীফ।
বার্তা সম্পাদক - মাসুম পাঠান, প্রধান কার্যালয়: ১৩/এ মনেশ্বর রোড, হাজারিবাগ, ঢাকা- বাংলাদেশ।
জোনাল অফিস: বাংলাদেশ কম্পিউটার এন্ড টেকনিক্যাল ইন্সটিটিউট, কটিয়াদী বাজার (অগ্রনী ব্যাংক নিচতলা), কিশোরগঞ্জ।
ফোন : ০১৭১১-১৮৯৭৬১, ০১৭১১-৩২৪৬৬০, ০১৭৩২-১৬৩১৫৭।
ই-মেইল: news@ghatanaprobaha.com, ওয়েবঃ- www.ghatanaprobaha.com
ডিজাইন: একুশে